dinsdag 29 april 2014

ম্যাক ব্যবহারকারীদের জন্য সেরা ভিপিএন

বর্তমান সময়ে সবাই আপনাকে অনুসরণ করছে। এনএসএ, যুক্তরাজ্যের জিসিএইচকিউ, অনলাইন বিজ্ঞাপনদাতা, গুগল, ফেসবুক। একটি ভিপিএন ব্যবহার করার মাধ্যমে আপনার গোপনীয়তা ও নিরাপত্তা একটি সংকটময় অবস্থানে চলে যায়, যেখানে আপনি কিনা একটি পাবলিক ওয়াইফাই নেটওয়ার্কে কাউকে না জানিয়ে ইন্টারনেট ব্রাউজ অথবা টরেন্ট ডাউনলোড করতে চাচ্ছেন।

ভিপিএন ব্যবহার করার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া অনেক সহজ ব্যাপার (আমাদের মতে), সঠিক ভিপিএন-টি বেছে নিতে হলে একটু কৌশলী হতে হয়। ভিপিএন পছন্দ করার ব্যাপারে যে ব্যাপারগুলো আমরা গুরুত্বপূর্ণ মনে করি, সেগুলো আমরা এখানে আলোচনা করছি। এগুলোর মধ্যে বেশ কিছু বিষয় আপনি ভিপিএন ক্রয়ের গাইড-এ পাবেন, তবুও এগুলো নিম্নে সংক্ষেপে তুলে ধরা হলঃ


১। তারা কি লগ সংরক্ষণ করছে? হ্যাঁ= খারাপ, না= ভালো।
২। ব্যবহারকারীদের অপ্রকাশিত অবস্থায় থাকার জন্য এবং তাদের গোপনীয়তা বজায় রাখার জন্য তারা কী কী নীতিমালা ও বৈশিষ্ট্য প্রয়োগ করে।
৩। পি টু পি টরেন্ট ডাউনলোড করার অনুমতি আছে কিনা (অবশ্যই শুধুমাত্র যাদের পি টু পি প্রয়োজন এই পয়েন্টটি তাদের জন্য)
৪। তাদের কি এমন কোন স্থানে সার্ভার রয়েছে যা আপনার জন্য উপকারী (উদাহরণস্বরূপ ভৌগোলিকভাবে সীমাবদ্ধ ওয়েবসাইটগুলোর কথা বলা জেতে পারে)
৫। মূল্য
৬। সেবাটি ব্যবহার করা কতোটুকু সহজ।
৭। গ্রাহক সেবা কতোটুকু সুলভ ও সহায়ক।
৮। ব্যবহৃত এনক্রিপশান- সংক্ষেপে বলতে গেলে, পিপিটিপি একটি জঞ্জাল মাত্র, এবং ১২৮ বিট এনক্রিপশান যথেষ্টর চেয়েও বেশী।


উপরোক্ত পয়েন্টগুলোই আমাদের শীর্ষ ১০ পয়েন্ট। মনে রাখবেন, আমরা ক্লান্তিহীনভাবে নতুন নতুন সেবা প্রদানের প্রক্রিয়া চালিয়ে যাচ্ছি, সুতরাং এই তালিকা (সেই সাথে আমাদের অন্যান্য তালিকাগুলোও) কদাচিৎ হালানাগাদ করা হতে পারে।

Geen opmerkingen:

Een reactie posten