donderdag 1 mei 2014

টরেন্ট, ফাইল শেয়ারিং ও পিটুপির জন্য সেরা ভিপিএন- ২০১৪ সংস্করণ

বিটটরেন্ট ও ইউটরেন্ট ক্লায়েন্টদের একত্রে প্রতি মাসে ১৫০ মিলিয়ন ব্যবহারকারী বৃদ্ধি পাচ্ছে। এটি এখন বর্তমানে সময় কাটানোর প্রধান উপায় হয়ে দাঁড়িয়েছে। চলচিত্র শিল্প ২০১২ সালে প্রায় ৩০ বিলিয়ন ডলার আয় করেছে এবং তারা শক্তিশালী লবিং গ্রুপ পরিচালনা করে। ফাইল শেয়ারিংয়ের অর্থ হচ্ছে বিভিন্ন কনটেন্টের সাথে লোকজনের যোগাযোগ আগের চেয়ে বৃদ্ধি পেয়েছে। নতুন ও উত্তেজনাপূর্ণ উপায়ে ব্যবহার করার ব্যাপারে এটি কৌতূহল বৃদ্ধি করছে।

পিটুপি ভিপিএন সেবা, সেরা ফাইল শেয়ারিং ভিপিএন সেবাদাতা, দ্রুত টরেন্ট ভিপিএন সেবা, সস্তা পিটুপি ভিপিএন সেবা মিউজিক ইন্ডাস্ট্রি এর একটি উদাহরণ হতে পারে। নন-ফাইল শেয়ারকারীদের চেয়ে ফাইল শেয়ারকারীরা মিউজিক বেশী ক্রয় করতে চান তা নয়, মিউজিক ফাইলের বিপুল বিস্তারকে মিউজিক ইন্ডাস্ট্রি তাদের লাইভ পারফরমেন্সের বিজ্ঞাপন হিসেবে ব্যবহার করে। এর ফলস্বরূপ শিল্পীদের আয় আগের চেয়ে বেড়েছে। এটি চলচিত্র শিল্পের নির্বাহীদেরকে বিরক্ত করে তুলেছে। 


কিন্তু এটি আরও বেশী বৈচিত্র্যপূর্ণ ও শ্রোতাকেন্দ্রিক মিউজিকের পরিবেশ সৃষ্টি করছে। ফলস্বরূপ, কিছু প্রভাবশালী ও বিত্তশালী বিনোদন লবিং গ্রুপের চাপের মুখে কিছু নির্দিষ্ট গ্রুপ এর বিরুদ্ধে কার্যক্রম চালাচ্ছে। এই শিল্পের এইরূপ ইচ্ছার কারনে প্রভাবান্বিত হয়ে সরকার ও কর্পোরেট লিগ্যাল টিমের লোকেরাও আগ্রাসী হয়ে উঠছে। তারা কপিরাইট লঙ্ঘনের ব্যাপারে আরও কঠোর হয়ে উঠছে। তারা ফাইল শেয়ারিংকে অপরাধ হিসেবে চিহ্নিত করছে এবং তাদেরকে স্ট্র্যাটোসফিয়ারের ক্ষতির আদালতেও এ সম্পর্কে অভিযুক্ত করছে। আরও খারাপ ব্যাপার হচ্ছে যে, “কপিরাইট দানব”রা আরও বৃদ্ধি পাচ্ছে। এগুলো আইন দ্বারা স্বীকৃত স্বাধীন শকুনের দল, যারা স্বাধীনভাবে কপিরাইট লঙ্ঘনের বিরুদ্ধে কাজ করছে।

এটি অনেক বেশী গুরুত্বপূর্ণ যে টরেন্ট ব্যবহারকারীরা তাদের পরিচয় সুরক্ষিত রাখবেন এবং ফাইল শেয়ার করার সময় অজ্ঞাত পরিচয়ে থাকবেন। অধিকাংশ মানুষেরই ভিপিএন সেবার দিকে ঝুঁকে পড়ার পেছনে এটি প্রাথমিক কারণ। যাই হোক, সম্ভাব্য আইনি ঝুঁকির কারনে অনেক ভিপিএন সেবা ভীত হয়ে পড়েছে। তারা টরেন্ট ব্যবহারের ক্ষেত্রে কঠোর নীতি প্রণয়ন করেছে।

Unblock social media sites through using VPN service
দুর্ভাগ্যবশত, অনেক ভিপিএন সেবাদাতারা টরেন্ট ব্যবহারের অনুমতি দেয় এবং ব্যবহারকারীদের অজ্ঞাত থাকার ব্যাপারে অতিরঞ্জিত অভিযোগ করে। কিন্তু গ্রাহকদেরকে আকর্ষণ করাও একটি কাজ এবং সেবাদাতারাও পরিচয় অজ্ঞাত রাখার ব্যাপারে তাদের প্রতিজ্ঞা রক্ষা করতে পারেনা।


এই বিষয়গুলো মাথায় রেখে, টরেন্টের জন্য সেরা ভিপিএন সেবাদাতাদের দিকে একটু নজর দেওয়া যাক। 

Geen opmerkingen:

Een reactie posten