woensdag 30 april 2014

বিনামুল্যে সেরা পরীক্ষামূলক ভিপিএন সেবা

আপনার গোপনীয়তা রক্ষার জন্য, আপনার ওয়াইফাই সংযোগ নিরাপদে রাখার জন্য এবং অন্যত্র আপনার ইন্টারনেট সেবা ব্যবহার চালিয়ে যাওয়ার জন্য (ভৌগোলিকভাবে সীমাবদ্ধ ওয়েব সেবা ব্যবহারের জন্য এটি চমৎকার) ভিপিএন সেবা অসাধারণ। যা হোক, যে কোন ভালমানের সেবা গ্রহন করতে হলে বেশী অর্থ পরিশোধ করতেই হবে, (যদি আপনি পণ্যের অর্থ পরিশোধ না করেন, তবে অবশ্যই আপনাকে পন্য হতে হবে)। সেবাটি ভালমত কাজ করবে কিনা, আমরা যেভাবে চাই সেভাবে এটি কাজ করবে কিনা, এটি আমাদের প্রয়োজন অনুযায়ী যথেষ্ট সেবা প্রদান করবে কিনা- এগুলো নিশ্চিত না হয়ে আমরা কখনই অর্থ পরিশোধ করতে চাই না।

সেরা পরীক্ষামূলক ভিপিএন, ভিপিএনের পরীক্ষামূলক সময়সীমা, একটি ভিপিএন সেবা পরীক্ষা করুন, ভিপিএন সেবাদাতাদের পরীক্ষার সময়সীমা

অবশ্যই এই কারণে বিনামুল্যের পরীক্ষামূলক সংস্করণগুলো চমৎকার! আপনাকে একটি নির্দিষ্ট সময়ের জন্য সেবাটি গ্রহন করে দেখতে হবে যে এটিই আপনার জন্য সঠিক ভিপিএন কিনা (অথবা ভিপিএন সম্পর্কে যারা একদম নতুন, তাদের জন্য ভিপিএনটি প্রয়োজন মেটাতে পারছে কিনা)। যখন একটি বিনামুল্যের পরীক্ষামূলক সংস্করণ চালিয়ে দেখতে চাইবেন, তখন আপনাকে কিছু ব্যাপার মাথায় রাখতে হবে।


এই নিবন্ধে আমরা ‘বিনামুল্যের ট্রায়াল’ এবং ‘মূল্য ফেরতের গ্যারান্টি’-এর মধ্যে পার্থক্য দেখাবো। প্রথমটির জন্য পূর্বেই আপনাকে কোন প্রকার অর্থ পরিশোধ করতে হয় না, এবং পরেরটির ক্ষেত্রে আপনি যদি একটি নির্দিষ্ট সময়ের মধ্যে সেবাটি বাতিল করেন, তবে আপনাকে অর্থ ফেরত দেওয়া হবে। মূল্য ফেরতের গ্যারান্টির সাথে আমাদের সচরাচর কিছু ভালো অভিজ্ঞতা রয়েছে, কিন্তু এটির জন্য কিছু পরিমান অর্থ পরিশোধ করতে হয়।

কিছু কিছু কোম্পানি যদি তাদের সেবা বিজ্ঞাপন অনুযায়ী কাজ না করে, তবেই তাদের মূল্য ফেরতের গ্যারান্টির সুবিধা প্রদান করে, এমনকি তারা এর জন্য কারিগরি সেবা প্রদান করে। আপনি মুল্য পরিশোধের পূর্বে যদি এটি পরিষ্কারভাবে বলা থাকে তবে ঠিক আছে, এর অর্থ হচ্ছে এই যে তাদের সেবা বিনামুল্যের ট্রায়ালের পরিবর্তে ব্যবহার করা যাবে না।

কিছু কিছু কোম্পানি সময়সীমার সাথে সাথে ডাটার সীমাও নির্ধারণ করে দেয়, এবং যদি আপনি এই সীমা অতিক্রম করে ফেলেন, তবে আপনি সেবা বাতিল করতে পারবেন না, এমনকি সময় সীমা অতিক্রম হয়ে যাওয়ার পরেও। এই ব্যাপার নিয়ে পিওরভিপিএন সম্পর্কে আমরা অনেক অভিযোগ পেয়েছি।

Wasel Pro Discount Coupon
আপনি যেটি খুঁজছেন সেটি হল ‘কোন চতুর অর্থ ফেরত গ্যারান্টি নয়’, যার অর্থ হল আপনি যখনই সেবা বাতিল করবেন তখনই আপনার অর্থ ফেরত পাবেন, তা যে কারণেই হোক না কেন। এটি ‘বিনামুল্যের ট্রায়াল’-এর সমতুল্য হতে পারে।


এমনকি কোন ধরণের অর্থ পরিশোধ ছাড়া ট্রায়ালগুলোতেও ঝুঁকি থাকে, যদি আপনি সেবার সীমাবদ্ধতাগুলো বুঝতে না পারেন। এতে আপনার আর্থিক বিপদের আশংকা নেই, কিন্তু আপনার গোপনীয়তার ঝুঁকি রয়েছে। এটি তেমন কোন বড় ব্যাপার না, যদি আপনি শুধুই যুক্তরাষ্ট্রের বাইরে থেকে ‘হুলু’ দেখতে চান, কিন্তু যদি আপনি পিটুপি ডাউনলোড করতে চান, অথবা বিনামুল্যের ট্রায়াল ব্যবহারের সময় শক্তিশালীভাবে আপনার গোপনীয়তা রক্ষা করতে চান, তবে সেবাদাতার নিয়মাবলী ও গোপনীয়তার নীতিমালা পড়ে দেখুন (অথবা আমাদের পর্যালোচনাগুলো পড়ে দেখুন, যেগুলো আপনার জন্য এসব গুরুত্বপূর্ণ পয়েন্টগুলো সম্পর্কে আপনাকে জানতে সাহায্য করবে)। অন্য কথায়, শুধুমাত্র বিনামুল্যের কারণেই একটি ট্রায়াল ব্যবহার করবেন না আগে পরীক্ষা করে দেখুন যে এটি (আপনার) উদ্দেশ্যের সাথে মিলে কিনা।

Geen opmerkingen:

Een reactie posten